সংবাদ শিরোনাম :
বৈশাখ বরণে তিনশ ফিটে ঘুড়ি উৎসব, থাকবেন তথ্যমন্ত্রী

বৈশাখ বরণে তিনশ ফিটে ঘুড়ি উৎসব, থাকবেন তথ্যমন্ত্রী

বৈশাখ বরণে তিনশ ফিটে ঘুড়ি উৎসব, থাকবেন তথ্যমন্ত্রী
বৈশাখ বরণে তিনশ ফিটে ঘুড়ি উৎসব, থাকবেন তথ্যমন্ত্রী

লোকালয় ডেস্কঃ বাঙালীর সর্বজনীন উৎসব পহেলা বৈশাখ। সবার দৃষ্টি এখন বৈশাখী উৎসবকে ঘিরে। এক সময় বৈশাখ মানে ছিল শুধু গ্রামকেন্দ্রিক চড়কের মেলা, ঘুড়ি উড়ানো আর দোকানে দোকানে হালখাতার উৎসব।

সময়ের ব্যবধানে এখন এ ধারা পাল্টে অবস্থান নিয়েছে শহর জীবনেও। গ্রাম থেকে শহর সবখানেই এখন একই ধারা। তবে বৈশাখের উৎসবে এখনও গ্রামের অনুষঙ্গ শহর জীবনেও। তাই বৈশাখ বরণের প্রস্তুতি সবখানে। আর তাই এদিনটিকে আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়ার জন্য ও বিদায়ী বছরকে স্বরণীয় করে রাখতে গতবছরের ন্যায় এবারও ঘুড়ি উৎসবের আয়োজন করছে এস ক্রিয়েশন।

বাংলা নববর্ষ ১৪২৫ উপলক্ষে আগামী শনিবার (১৪ এপ্রিল) দিনব্যাপী পূর্বাচলের তিনশ ফিট পুলিশ অফিসার হাউজিং এ আনন্দঘন পরিবেশে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শাহরিন জে হক এর নিজস্ব প্রতিষ্ঠান এস ক্রিয়েশন ৫ হাজার ঘুড়ি নিয়ে এই উৎসবের আয়োজন করবে। বিনামূল্যে ঘুড়ি ও সুতাসহ নাটাই ঘুড়িপ্রেমিদের হাতে দেয়া হবে। সেইসঙ্গে শর্ত জুড়ে দেয়া থাকবে, যে ব্যক্তি বিকাল পাঁচটা পর্যন্ত আকাশে ঘুড়ি উড়িয়ে রাখতে পারবে তাকে একটি স্বর্ণের আংটি পুরষ্কার দেওয়া হবে।

আয়োজক শাহরিন বলেন, নানা রঙের এবং আকৃতির বর্ণিল ঘুড়ি উৎসব ছাড়াও একই জায়গায় সারাদিন ব্যাপী বাউল গান, উপজাতীয়দের সংস্কৃতি নিয়ে বৈশাখী উৎসব, রকমারি বাংলা খাবার উৎসব ও শ্রেষ্ঠ বৈশাখী যুগল নির্বাচন করা হবে।

তিনি বলেন, যে কেউ যোগ দিতে পারবেন এই ঘুড়ি উৎসবে। এছাড়া এই উৎসব সম্পর্কে আরও তথ্য জানা যাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। যার জন্য একটি ইভেন্ট খোলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com